সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে কত শতাংশ এগিয়ে রাখছেন বায়ার্ন কোচ

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে আজ বুধবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে বায়ার্ন মিউনিখ। সে হিসেবে ইউরোপীয় ক্লাব ফুটবলে আরও একটি ক্লাসিকো হতে যাচ্ছে রাত ১টায়।

এর আগে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল দুই দল। আর খেলা হয়েছে বায়ার্নের মাঠে। ওই ম্যাচে আক্রমণাত্মক বায়ার্নকে ঠাণ্ডা মাথায় দারুণ রক্ষণে আটকে রেখেছিল রিয়াল। যদিও ম্যাচের পর দুই দলের কোচই বলেছেন, আসলে তারা নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারেননি এবং দুই জনই মনে করছেন, তারা জয়ের পাওয়া উচিত ছিল।

আজ রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে হবে বায়ার্নকে। যেই মাঠে ২০১৮ সালের পর থেকে কোনো ম্যাচ হারেনি রিয়াল। যে কারণে বাঁচা-মরার এই লড়াইকে সামনে দারুণ উৎকণ্ঠা ও উদ্দীপনার মিশ্রিত অনুভূতি বায়ার্নের। ঘরের মাঠে রিয়ালের সাম্প্রতিক ফর্ম অবশ্যই বায়ার্নকে দারুণ চাপে রেখেেছে। একইসঙ্গে ঐতিহাসিক সান্তিয়াগো বার্নাব্যুতে এমন একটি বিগ ম্যাচ খেলতে আসতে পেরে নিজেদের উদ্দীপনার কথাও জানিয়েছেন বায়ার্ন কোচ টমাস টুখেল।

প্রথম লেগে ভালো খেলেছে বায়ার্ন, এমন দাবি করে এই ম্যাচে জয়ের আশা করছেন টুখেল। রিয়ালকে হারিয়ে ফাইনাল খেলবে তার দল বায়ার্ন; সেই প্রত্যাশা নিয়েই ডাগআউটে দাঁড়াবেন এই জার্মান কোচ। তবে খেলা যেহেতু রিয়ালের মাঠে, তাই রিয়ালকে কিছুটা এগিয়ে রাখছেন টুখেল।