মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, মে ৫, ২০২৪

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো যাচাই বাছাই করতে তার স্ত্রীকে ডেকেছে গোয়েন্দা পুলিশ। গতকাল শনিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। মিল্টন সমাদ্দার বর্তমানে ডিবির হেফাজতে রিমান্ডে রয়েছেন।

মিল্টনের বিরুদ্ধে অভিযোগের তদন্তের অগ্রগতি জানতে চাইলে হারুন বলেন, আমরা রোববার দুপুরের দিকে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছি। স্বামীর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে তার কাছে কতটুকু তথ্য আছে, তা জানতে চাইব এবং অভিযোগগুলোর সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা আছে কি না সেসব বিষয়েও যাচাই করব।

মিল্টন সমাদ্দারের ব্যাংক হিসাবের বিষয়েও খোঁজ নিতে শুরু করেছে গোয়েন্দা সংস্থা। যেসব অ্যাকাউন্টের সন্ধান মিলেছে সেগুলোতে কত টাকা আছে, কারা কারা টাকা পাঠিয়েছে, কী কী খাতে খরচ হয়েছে সে ব্যাপারেও তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

সিটি করপোরেশনের সিল নকল করে আশ্রমের বাসিন্দাদের জাল মৃত্যু সনদ তৈরির অভিযোগে গত বুধবার পুলিশ মিরপুর থানায় মিল্টনের বিরুদ্ধে মামলা করে। পরের দিন বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড চাইলেও আদালত তিন দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। মিল্টনের বিরুদ্ধে মারধর এবং মানবপাচারের অভিযোগে মিরপুর থানায় আরো দুটি মামলা হয়েছে। গোয়েন্দা পুলিশ সেগুলো তদন্ত করছে বলে জানিয়েছেন মিরপুর থানার ওসি মুন্সি ছাব্বির আহমেদ।

সড়কে পড়ে থাকা অসহায় বৃদ্ধ কিংবা শিশুদের আশ্রয়কেন্দ্রে থাকার ব্যবস্থা করার ছবি–ভিডিও শেয়ার করে আলোচনায় আসেন মিল্টন সমাদ্দার। গত কয়েকদিন বিভিন্ন সংবাদমাধ্যমে আশ্রয়কেন্দ্রের নামে তার অনিয়মের খবর প্রকাশ হতে থাকে। এরপরই তৎপর হয় পুলিশ। আটক করা হয় মিল্টনকে।